October 9, 2024, 4:22 pm

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

কমলগঞ্জে সাংবাদিক ইসহাক কাজলের ২য় মৃত্যুবার্ষিকী পালিত

মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলা একাডেমির পুরষ্কার প্রাপ্ত লেখক, গবেষক, সাংবাদিক ইসহাক কাজল এর ২য় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১০ ফের্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় শহীদনগর বাজারে ইসহাক কাজল গণ পাঠাগারের উদ্যোগে সবুজ বাংলা সমাজ কল্যাণ অফিসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের অয়োজন করা হয়।
প্রবীন সাংবাদিক আব্দুল হান্নান চিনুর সভাপতিত্বে ও শাকিব হোসেন জয়ের পরিচালনায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলার ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি। এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কমলগঞ্জ ইউনিটের সভাপতি নূরুল মূহাইমিন মিল্টন, ইউপি সদস্য তোয়াবুর রহমান তবারক, সাংবাদিক জয়নাল আবেদীন, সমাজ সেবক আবুল বশর জিল্লু, সমাজ সেবক জহুর আলী, সহকারী শিক্ষক প্রমুদ রঞ্জন, নাট্যকর্মী হিফজুর রহমান, কুতুব উদ্দিন, মনির খান, মর্তুজ আলী, আফরুজ আলী ও মাইদুল ইসলাম প্রমুখ।
ইসহাক কাজলের রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিকতা জীবন নিয়ে আলোচনা সভায় বক্তারা বলেন, ইসহাক কাজল একজন মানুষ। তিনি বহু গুণে গুণান্বিত ছিলেন। এ যুগে তাঁর মতো সৎ-সাহসী সাংবাদিকদের বড় অভাব। তাঁর মৃত্যুতে সমাজের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়। আলোচনা সভা শেষে ইসহাক কাজলের বিদায়ী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। ( প্রেস বিজ্ঞপ্তি)
আব্দুস সামাদ আজাদপীরগঞ্জে ‘দৈনিক মানবজমিন’র ২৪তম বর্ষপূর্তি পালিত
পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি :বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রংপুরের পীরগঞ্জে পালিত হলো দৈনিক মানবজমিন- এর ২৪তম বর্ষপূর্তি অনুষ্ঠান। পত্রিকাটি প্রকাশনার ২ যুগ পেরিয়ে ২৫ বছরে পদার্পনে এ দিনটি পালন উপলক্ষ্যে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাব হলরুমে আলোচনা সভা, দোয়া ও কেক কাটার অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
অনুষ্ঠানের শুরুতে কেক কেটে অনুষ্ঠানের সুচনা করেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল । পরে পীরগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোকসেদ আলী সরকারের সভাপতিত্বে, দৈনিক মানবজমিন’র পীরগঞ্জ প্রতিনিধি ও প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আনজারুল হকের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয় । এতে বক্তব্য রাখেন পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মিলন, পৌরসভার মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়,উপজেলা জাসদ সভাপতি মীর মোঃ মানিক, পীরগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাজহারুল আলম মিলন, সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহীল বাকী বাবলু,কামরুল ইসলাম জুয়েল, বখতিয়ার রহমান, আব্দুল হাকিম ডালিম ,গোলাম কবির বিলু, মাহমুদুল হাসান, হাসান আলী প্রধান, মেরাজুল ইসলাম, আব্দুর রহিম,মোস্তফা মিয়া, সেলিম সরকার, ,রেজাউল করিম,অমিতাব বর্মন,সেলিম সরকার, মিনহাজুল ইসলাম মিলন,মোস্তাফিজার রহমান রুসেল ,আনারুল ইসলাম,আকতারুজ্জামান রানা, জামান,এমদাদুল হক,খন্দকার আল ইমরান প্রমুখ। আলোচনা সভা শেষে পত্রিকাটির প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রকাশক ও সম্পাদক মাহবুবা চৌধুরীর সু-স্বাস্থ্য সহ মানবজমিন পত্রিকাটির সাফল্য কামনা করে দোয়া অনুষ্ঠিত হয় ।
মোস্তফা মিয়া।
পীরগঞ্জ,রংপুর।

Share Button

     এ জাতীয় আরো খবর